satnewsnetwork

পাথারকান্দিতে বুনো হাতির পদপৃষ্ঠে প্রাণ গেল এক চা শ্রমিকের

খবর

নিজউ ডেস্ক: স্যাট নিউজ: ১১ডিসেম্বর: বুনো হাতির পদপৃষ্ঠে প্রাণ গেল এক চা শ্রমিকের । শুক্রবার এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে করিমগঞ্জ জেলার পাথারকান্দি বিধানসভার অন্তর্গত পুতনী চা বাগান এলাকায়। এলাকার রাজু চাষা নামের এক চা শ্রমিক সাত সকালে বাড়ি থেকে বের হয় দৈনন্দিন কাজে । পথে বের হতেই মূখামুখি হয় এই  হাতিটির । এমন অবস্থায় যুবকটি সহজ ও সরল মনে কোনো চিন্তা ভাবনা না করে হাতির পা ধরে প্রণাম নিবেদন করলেই ঘটে বিপত্তি । কিছুদিন থেকে অসুস্থ বুনো হাতিটি তাকে পা দিয়ে পিষে মেরে ফেলে ।

news
      অসম রাজ্যে ভয়াভহ রূপ নিয়েছে হাতী মানুষের সংঘাত । এবার করিমগঞ্জে একটি অসুস্থ বুনো হাতির পদপৃষ্ঠে প্ৰাণ গেল একজন বাগান শ্ৰমিকের । পুতনী চাহ বাগান এলাকায় সংঘটিত হয়েছে এই মর্মান্তিক ঘটনাটি  । হাতির আক্রমনে মৃত্যু হওয়া যুবকের নাম রাজু চাষা । বয়স আনুমানিক ৪০ ।শুক্রবার সকালের দিকে পাথারকান্দি বিধানসভা সমষ্ঠির পুতনি চা বাগানের নেহেরু ক্লাবের সামনে সংঘটিত হয় ভয়ংকর এই ঘটনাটি । অবিবাহিত যুবকটি পুতনী চা বাগানের শ্ৰমিক । ঘটনার পর অৰ্ধমৃত অবস্থায় হাতির কবল থেকে রক্ষা করে স্থানীয় জনগন উদ্ধার করে পাথরকান্দি হাস্পাতালে প্ৰেরণ করেন যদিও, আধাপথেই  মৃত্যুমুখে ঢলে পড়ে যুবকটি । 

news
     ঘটনার খবর পেয়ে পাথারকান্দির বিধায়ক কৃষ্ণেন্দু পাল উপস্থিত হয়ে মৃতকের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন । সেইসংগে সমষ্ঠিতে চলতে থাকা হাতির তাণ্ডবের বিবরন দেন । তিনি জানান, বন বিভাগের জেলা স্থরের কর্মীরা হাতির তাণ্ডব প্রতিহত করতে তাদের সাধ্য অনুযায়ি চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন । কিন্তু বিভাগটির শীর্ষ আধিকারিকরা সমস্যাটিতে কর্ণপাতই করছেন না । এ ব্যাপারে তিনি বারংবার জানালেও বিশেষজ্ঞের দল পাঠানো হয় নি । এনিয়ে তিনি মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়ে ব্যবস্থা গ্রহনের আর্জি জানাবেন ।  

news
      উল্লেখযোগ্য যে,  এক সময়ে পাথারকান্দি সমষ্টির চা বাগান এলেকায় সন্ত্ৰাস চালিয়ে আসছিল সাতটি বুনো হাতির একটি দলে । প্ৰায় তিন বছর পূর্বে দলটির একটি হাতি রোগে আক্রান্ত হয়ে এবং আরও একটি হাতির বিদ্যুতষ্পৃষ্ট হয়ে মৃত্যু ঘটেছে । বর্তমানে দলটিতে আছে পাঁচটি স্ত্রী হাতি । প্রতি বত্সরের মত এই পাঁচটি হাতির দল যদিও এই বছর কোনও লোকের ঘরে এখন আক্ৰমন করে নি, কিন্তু খাদ্যের সন্ধানে বনাঞ্চল থেকে জনাঞ্চলে প্রায় প্রতিদিন হাতির দলটি প্রবেশ করে । এবং একপ্রান্থ থেকে কৃষকের সোনার ফসল খেয়ে উজার করে দেয় । এই দলেরই একটি হাতি বিগত কয়েক মাস থেকে অসুস্থ । প্ৰতিদিনই হাতিটি জনাঞ্চলে এসে উপস্থিত হয় । বিভিন্ন সময়ে বন বিভাগ অসুস্থ হাতিটিকে জনাঞ্চল থেক  বনাঞ্চলে তারিয়ে পাঠালেও পুনরায় অসুস্থ হাতিটি জনাঞ্চলে এসে বিচরন করে । 

news
      বৃহষ্পতিবার রাত থেকেই পুতনী চা বাগানে অবস্থান করছিল  অসুস্থ হাতিটি । শুক্রবার সকালের দিকে বাগানে কাম করতে যাওয়া রাজু চাষা নামের যুবকটির উপর হাতিটি  আক্ৰমণ চালালে মৃত্যু হয় যুবকটির । 
একটি সুত্রে প্রকাশ, রাজু চাষা নামের যুবকটি সহজ ও সরল মনের ছিল । কাজের উদ্দেশ্যে বের হতেই মূখামুখি হয় এই  হাতিটির । কোনো চিন্তা ভাবনা না করে হাতির পা ধরে প্রণাম নিবেদন করলেই ঘটে বিপত্তি । কিছুদিন থেকে অসুস্থ বুনো হাতিটি তাকে পা দিয়ে পিষে মেরে ফেলে ।

Posted On: Friday, December 11, 2020 6:32 PM
blog comments powered by Disqus