satnewsnetwork

জাতীয় সড়কে অ্যাম্বুলেন্স দুর্ঘটনা, রোগীকে রাস্তার পাশে শুয়েই দিতে হলো স্যালাইন

খবর

নিউজ ডেস্ক: স্যাট নিউজ: ১১সেপ্টেম্বর:  করিমগঞ্জে থাকা অসম ত্রিপুরা সংযোগি ৮ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় পতিত হয় একটি অ্যাম্বুলেন্স। প্রায় এক ঘন্টা ধরে রাস্তার পাশেই পড়ে থাকতে হয় অ্যাম্বুলেন্সে থাকা রোগীকে। সেখানেই তাকে দেওয়া হল স্যালাইন। পরবর্তীতে অন্য একটি অ্যাম্বুলেন্স আসলে তাতে করে রোগীকে পাঠানো হয় করিমগঞ্জ হাসপাতলে। ঘটনাটি সংঘটিত হয় বারইগ্রাম এলাকার বাটইয়ার কাছে। 
       বারইগ্রাম আদর্শ চিকিৎসালয় থেকে একজন মুমূর্ষু রোগীকে এম্বুলেন্স করে প্রেরণ করা হয়েছিল করিমগঞ্জ হাসপাতালে। কিন্তু রাস্তার বেহাল অবস্থার জন্য বাটইয়া এলাকায় চালক নিয়ন্ত্রণ হারালে এম্বুলেন্সটি রাস্তা থেকে নেমে পড়ে । ঘটনা প্রত্যক্ষ করে এলাকার লোকজন এসে এম্বুলেন্সটিকে রাস্তায় উঠানোর যথাসাধ্য চেষ্টা করেন। কিন্তু, অনেক চেষ্টার পরও তারা এম্বুলেন্সটিকে রাস্তায় দাঁড় করাতে পারেননি। এদিকে সময় প্রায় এক ঘন্টা অতিবাহিত হয়ে যাওয়ায় রোগীর স্বাস্থ্যের অবস্থা অবনতি হলে রাস্তার পাশে শুয়া অবস্থাতেই তাকে দিতে হয় স্যালাইন । পরবর্তীতে অন্য একটি অ্যাম্বুলেন্স আসলে তাকে পাঠানো হয় করিমগঞ্জ হাসপাতালে।

news
 উল্লেখযোগ্য যে, গত প্রায় দশ বছর থেকে করিমগঞ্জ শহর সংলগ্ন এলাকা পোয়ামারা থেকে বাটইয়া পর্যন্ত ৮ নম্বর জাতীয় সড়কটির অবস্থা জরাজীর্ণ হয়ে আছে। বিগত কংগ্রেস সরকারের আমলে সড়কটি পুনর্নির্মাণের কাম আরম্ভ হয়েছিল, কিন্তু কোন অজ্ঞাত কারণে উড়িষ্যার নির্মাণ সংস্থা এ আর এস এস কে কাজ ছেড়ে পালিয়ে যেতে হয়েছিল। ২০১৬ সালে রাজ্যে বিজেপি সরকার অধিষ্ঠিত হওয়ার পর জনসাধারণ আশা করেছিলেন সড়কটির হাল ফিরবে। কিন্তু আরো একবার নির্বাচনের সময় এসে গেলেও নির্মান তো দুরের কথা, মেরামতির অভাবে সড়কটির অবস্থা আরও ভয়ানক হয়ে উঠেছে। 

Posted On: Friday, September 11, 2020 8:45 PM
blog comments powered by Disqus