satnewsnetwork

করিমগঞ্জের বিভিন্ন স্থানে অরুন্ধতী স্বর্ণ প্রকল্পের সচেতনতা অভিযান

খবর

নিউজ ডেস্ক:স্যাট নিউজ: ১৪ সেপ্টেম্বর: নববধূদের সোনা কেনার জন্য উপহার স্বরূপ চল্লিশ হাজার টাকার অর্থসাহায্য দেওয়ার সরকারি প্রকল্প সম্পর্কে জনসচেতনতা অভিযান আরম্ভ হয়েছে করিমগঞ্জে | এ নিয়ে সরকারি আমলা, কর্মচারী এবং জনপ্রতিনিধিরা স্থানে স্থানে চালাচ্ছেন জনসচেতনতা অভিযান। নববধূ যাদের পিতা-মাতার বার্ষিক আয় ৫ লক্ষ টাকার নিচে এবং বয়স ১৮ বছরের উপরে তারাই এই প্রকল্পের জন্য দরখাস্ত করতে পারবেন। এক্ষেত্রে পাত্র-পাত্রী উভয়েই ন্যূনতম মাধ্যমিক পাশ হতে হবে, তবে চা বাগানের ক্ষেত্রে মাধ্যমিক পাশ না হলেও হবে। আবেদন করতে পাত্র-পাত্রী উভয়ের ভোটার কার্ড, দুই কপি ফটো, ব্যাংক একাউন্ট, মা-বাবার উপার্জনের প্রমাণপত্র লাগবে । এছাড়া বিবাহটি রেজিস্ট্রার্ড হতে হবে। অরুন্ধতী স্বর্ণ প্রকল্পের আবেদন করার এই নিয়ম জানিয়েছেন করিমগঞ্জ জেলা প্রশাসন।
অরুন্ধতী স্বর্ণ প্রকল্পের সচেতনতা অভিযানে নেমেছেন জেলার গাঁও পঞ্চায়েতের কর্মচারী, সার্কেল অফিসের আমিন, সমাজ কল্যাণ বিভাগের অঙ্গনওয়াড়ি কর্মী সহ জেলার বিভিন্ন বিভাগের আধিকারিকরা ।

newsএদিকে জনপ্রতিনিধিরাও প্রকল্পটির বাস্তবায়নে সচেতনতা সভা করছেন । সোমবার দিন পাথারকান্দির বিধায়ক কৃষ্ণেন্দু পালকে দেখা যায় সমষ্টির লোয়াইরপোয়া এলাকায় অরুন্ধতী স্বর্ণ প্রকল্প নিয়ে সচেতনতা শিবির করতে।

Posted On: Monday, September 14, 2020 6:41 PM
blog comments powered by Disqus