satnewsnetwork

বদরপুর বিজেপি দলের একনিষ্ট কর্মী বিশ্বব্রত দাসের দেহাবসান, শেষ কৃত্যে জনজোয়ার

খবর

সঞ্জয় দাস: মহাকাল: ১০ সেপ্টেম্বর: বদরপুর ব্লকের অধীনে মহাকল গ্রামের বাসিন্দা তথা বিজেপি দলের বদরপুর ব্লক মন্ডল উপ-সভাপতি বিশ্বব্রত দাস আর নেই ‌। বুধবার দুপুর সাড়ে বারোটা নাগাদ তিনি শিলচরের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন । গত ২৭ আগস্ট মধ্যরাতে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাঁকে শিলচর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আইসিইউ র ব্যবস্থা না হওয়ায় স্থানান্তর করা হয় বেসরকারি হাসপাতালে। ধরা পড়ে কিডনি ও লিভারের জটিলতা। বিশ্বব্রত দাস এলাকায় বিশ্ব নামে সর্বজন পরিচিত ছিলেন। তাঁর মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়তে এলাকায় গভীর শোকের ছায়া নামে। বিকেল সাড়ে চারটা নাগাদ মহাকল গ্রামের বাড়িতে মরদেহ নিয়ে আসা হলে অন্তিম দর্শনে বাড়িতে ভিড় জমান এলাকার হিন্দু মুসলিম নারী পুরুষ। কারণ বিশ্বব্রত ছিলেন জনদরদি পরোপকারী, গরিবের বন্ধু। সর্বদা হাসি মুখে সবার সঙ্গে কথাবার্তা করতেন ।ভদ্র ও নম্র আচরণের জন্য তিনি ছিলেন সবার প্রিয় । জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে দীন দরিদ্র মানুষের সাধ্যমত উপকার করতেন ।

NEWS মরদেহ দর্শনে দেখা গেল এলাকার আবাল বৃদ্ধ বনিতা সবার চোখে জল।  শোকার্ত লোকজন তাদের প্রিয় মানুষটিকে ফুলমালা দিয়ে শেষ শ্রদ্ধা জানান।মৃত্যুকালে বয়স হয়েছিল মাত্র ৪০ বছর। রেখে গেছেন অন্তঃসত্ত্বা স্ত্রী, তিন ভাই, এক বোন, ভাতিজা,ভাতিজি সহ অনেক গুণমুগ্ধ আত্মীয় স্বজন। অন্তিম দর্শনে উপস্থিত হন বিজেপি নেতা বিশ্বরূপ ভট্টাচার্য, দীপক দেব, ব্লক মন্ডল সভাপতি অমিও দাস, শহর মন্ডল সভাপতি রূপন পাল, বদরপুর আঞ্চলিক পঞ্চায়েত সভাপতি দীপঙ্কর রায় , ঝন্টু চন্দ, দেবাশীষ দাস, পাপ্পা ঘোষ, আব্দুল করিম খলিফা , কমরুল ইসলাম প্রমুখ। এছাড়াও আসেন মহাকল জিপি সভানেত্রীর প্রতিনিধি মনজুর আহমদ, প্রাক্তন সভাপতি মাতাব উদ্দিন, আইনজীবী কে জেড  সেলিম,আইনজীবী মাহবুর রহমান, যুব কংগ্রেসের সম্পাদক আবু আহমেদ কাসিম, শিক্ষক কামাল উদ্দিন প্রমুখ। সন্ধ্যা সাতটায় শ্মশানযাত্রায় শামিল হন অনেক গুনমুগ্ধ হিন্দু-মুসলিম মানুষ । বিশ্বব্রত দাসের প্রয়াণে সুদূর আমেরিকা থেকে শোকবার্তা পাঠান আবিদুর রেজা চৌধুরী কার্জন, গোয়াহাটি থেকে শোক বার্তা পাঠান প্রাক্তন আঞ্চলিক পঞ্চায়েত সভাপতি এ ই রেজওয়ানুল হক চৌধুরী, সমাজসেবী আহাদ উদ্দিন তালুকদার , আইনজীবী বিশ্ববরণ বরুয়া, বিপ্লব দেব, জেলা বিজেপির সম্পাদক দীলিপ দাস প্রমুখ।
প্রয়াত বিশ্বব্রত ছাত্র জীবন থেকেই শুধু যে রাজনীতি তে যুক্ত তা নয়, ছিলেন নানা সংঘটন ও সমাজ সেবামূলক কাজে জড়িত। মহাকল ব্লকের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গভারতী বিদ্যাঙ্গনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।ফলে তার আকস্মিক প্রয়ানে শোকস্তব্ধ এলাকার শিক্ষক, ছাত্র ছাত্রী সহ অভিবাবক মহল।উল্লেখ্য, গত ২৭ আগস্ট রাতে হঠাৎ করে বুকে ব্যাথা শুরু হলে বারোটা নাগাদ বিশ্বব্রত দাসকে শিলচর মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং ওই রাত ১-৩০ মিনিটে বিশ্বব্রত দাসের জননী প্রনতি বালা দাস শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিশ্বব্রত মাতৃবিয়োগ এবং আগন্তুক বংশধরের খবর না জেনেই ইহলোক থেকে বিদায় নেন । আজ প্রয়াতের নশ্বর দেহ দেখে উপস্থিত আত্মীয়-স্বজন ও পরিচিতজনের চোখের জল ধরে রাখতে পারেননি।

Posted On: Thursday, September 10, 2020 11:08 AM
blog comments powered by Disqus