satnewsnetwork

অবৈধ ভাবে মাটি কেটে পাচারের অভিযোগে এক ব্যাক্তির বিরুদ্ধে নিলামবাজার থানায় এজাহার দাখিল

খবর

জগবন্ধু রায়:করিমগঞ্জ১৩সেপ্টেম্বর:  ব্যাক্তি মালিকানাধীন টিলাভূমি থেকে অবৈধ ভাবে মাটি পাচারের অভিযোগে এক ব্যাক্তির বিরুদ্ধে নিলামবাজার থানায় এফ‌আইআর দায়ের। ঘটনাকে ঘিরে চাঁপা উত্তেজনা বিরাজ করছে নিলামবাজার থানাধীন রূপারগুল গ্রামে। পুলিশ তদন্তে নামলেও অভিযুক্ত ইসলাম উদ্দিন ফেরার বলে জানা গিয়েছে।        
    বিগত কয়েকদিন থেকে রূপারগুল গ্রামের আব্দুল বাছিতের পাট্টা ভুমি (টিলাভূমি) থেকে পার্শ্ববর্তী পশ্চিম রূপারগুল গ্রামের ইসলাম উদ্দিন রাতের অন্ধকারে মাটি কেটে পাচার করে চলছে বলে অভিযোগ । বিষয়টি অবগত হয়ে আব্দুল বাছিত মাটি পাচারকার ইসলাম উদ্দিনকে অভিযুক্ত করে শনিবার রাতে নিলামবাজার থানায় একটি এফ‌আইআর দায়ের করেন। টিলাভূমির স্বত্বাধিকারী আব্দুল বাছিত এফ‌আইআরে উল্লেখ করেন যে, তাঁর বিস্তির্ণ টিলাভূমিতে আগর, সুপারি ও সেগুনের বাগান ছিলো। ইসলাম উদ্দিন তাঁর কয়েক লক্ষ টাকার বাগান ধ্বংস করে অবৈধভাবে মাটি পাচার করে চলছে। এফ‌আইআর দায়ের করার পর শনিবার রাতেই পুলিশ তদন্তে নামে। তবে পুলিশ তদন্তে নামার খবর পেয়েই মাটি অভিযুক্ত ইসলাম উদ্দিন জেসিবি ও ট্রিপার সহ পালিয়ে যায়। ঘটনাকে কেন্দ্র করে রূপারগুল এলাকায় চাঁপা উত্তেজনা বিরাজ করছে।
    প্রান্তিক জেলা করিমগঞ্জে ভূ-মাফিয়া, বন মাফিয়া ও বালু মাফিয়াদের অবাধ রাজত্ব চলছে। এনিয়ে জেলা বন বিভাগের বিরুদ্ধে সমগ্র জেলা জুড়ে রয়েছে বিস্তর অভিযোগ। জেলার বিভিন্ন স্থানে ভূ-মাফিয়া ও বন মাফিয়াদের দৌরাত্ম্য দেখে মনে হবে বিভাগীয় আইন শৃঙ্খলা বলতে কিছুই নেই। জেলার বিভিন্ন অঞ্চলে রাতের অন্ধকারে চলতে থাকে মাটি ও বালু পাচার চক্রের দৌরাত্ম্য। সরকারি সম্পদের লুন্ঠন ছাড়াও এবার একটি দুষ্ঠ চক্র নেমেছে ব্যাক্তি মালিকানাধীন মাটি আত্মসাত্  করতে। রূপারগুল গ্্রামের এই ঘটনায় উদ্বিগ্ন করে তুলেছে অনেককেই। 

Posted On: Sunday, September 13, 2020 5:11 PM
blog comments powered by Disqus