satnewsnetwork

পোষন মাসে খাদ্য সামগ্রী বন্টন করিমগঞ্জ রামকৃষ্ণ মিশনের

খবর

সুদীপ দাস: স্যাট নিউজ২৬ সেপ্টেম্বর: মানুষ মানুষের জন্য । মানুষ হয়ে সমাজের জন্য এগিয়ে আসতে না পারলে বৃথা হয় মানব জীবন । সামাজিকতায় সবসময়  একধাপ এগিয়ে করিমগঞ্জ রামকৃষ্ণ মিশন সেবা সমিতি । যার কারনে সরকারের পক্ষ থেকে বিগত স্বাধীনতা দিবসে প্রশংসনিত করা হয়েছিল রামকৃষ্ণ মিশন সেবা সমিতিকে । শনিবার বৃষ্টি ভেজা আশ্বিনে পোষন মাসের অভিযানে মানুষের খোজে মানুষের পাশে ইন্দো বাংলা সীমান্তে  রামকৃষ্ণ মিশন করিমগঞ্জ ।

Newsভারত বাংলা সীমান্তবর্তী আয়লাবাড়ী চা বাগানে করিমগঞ্জ রামকৃষ্ণ মিশন সেবা সমিতির পক্ষ থেকে ২০০ পরিবারের হাতে তুলে দেওয়া হয় সয়াবিন,হরলিক্স,বিস্কুট, গ্লিসারিন সাবান ও মাস্ক । তত্বাবধানে  ছিলেন স্বামী  রামভদ্রানন্দজি এবং ব্রহ্মচারী সুব্রত মহারাজ । উপস্থিতি মন্ডলীর সম্মুখে  মত প্রকাশ করতে গিয়ে স্বামী রামভদ্রানন্দজী মহারাজ বলেন যে, মানুষ মানুষের জন্য, ভগবান সবের মধ্যে আছেন, শিবজ্ঞানে জীব সেবা, মানুষ্যের সেবা করতে পারলেই মনুষ্য জন্ম সার্থক । তিনি বলেন যে মন্দিরের দেবতাকে পূজা করতে যেমন ফুল বেলপাতা নৈবদ্যের প্রয়োজন হয় কিন্তু একজন মানুষকে যখন দেবতা হিসাবে গণ্য করা হয় তখন তাঁদের কিছু প্রয়োজন থাকে । আর সেই কারণে মানুষের প্রয়োজন শিক্ষা, চিকিৎসা, প্রয়োজনীয় সামগ্রী বন্টন করে থাকে স্বামী বিবেকানন্দের প্রতিষ্ঠিত রামকৃষ্ণ মিশন । স্বামীজী বলেন যে, মানুষকে ভালো ভাসতে না পারলে মন্দিরের দেবতাকে প্রসন্ন করা যায় না । আমি যদি নিজে সন্তুষ্ঠ হই তাহলে আমাদের কর্তব্য হচ্ছে পরিবেশের অন্য মানুষের পাশে দাঁড়ানো । আর সেই হিসাবে স্বামী বিবেকানন্দ আদর্শ মেনে রামকৃষ্ণ মিশন বিভিন্ন সময় বিভিন্নভাবে মানুষের হয়ে কাজ করে আসছে ।

Newsপোষন মাসে সম্পর্ক হিসাবে বলতে গিয়ে তিনি বলেন যে, দেশের প্রধানমন্ত্রী পোষন মাস উপলক্ষে যেহেতু একটি প্রকল্প হাতে নিয়েছেন তার কারণেই এগিয়ে এসেছে রামকৃষ্ণ মিশন সেবা সমিতি । শিশু এবং মায়েদের জন্য পুষ্টিকর খাদ্য তোলে দেওয়া হচ্ছে সেবা সমিতির পক্ষ থেকে । 

Posted On: Saturday, September 26, 2020 8:51 PM
blog comments powered by Disqus