satnewsnetwork

কোভিড প্রটোকল মেনেই করিমগঞ্জে সম্পন্ন হল দেবশিল্পী বিশ্বকর্মার পূজা

খবর

নিউজ ডেস্ক: স্যাট নিউজ১৭ সেপ্টেম্বর: সরকার প্রদত্ত কোভিড প্রটোকল মেনেই করিমগঞ্জে সম্পন্ন হল  বিশ্বকর্মা পূজা। বৃহস্পতিবার করিমগঞ্জ জেলা সদরের বেশ কিছু স্থানে বিশ্ব কারিগরের পূজার্চ্চনা আয়োজিত হয়। তবে অন্যান্য বছরের ন্যায় জাকজমক পূর্ণ নয়। সাদামাটা পরিবেশেই সম্পন্ন হয় বিশ্বকর্মা পূজা।
       করোনা অতিমারির প্রভাব বিগত কয়েক মাস থেকে সব ধর্মীয় উৎসবেই পড়েছে। সংক্রমণ রোধ করতে নানা নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। বাঙালির জাতীয় উৎসব দুর্গোৎসবে যেমন এর প্রভাব পড়ছে তেমনি অন্যান্য উৎসবেও ব্যাপক প্রভাব পড়েছে করোনার। বৃহস্পতিবার একদিকে ছিল মহালয়া অন্যদিকে বিশ্বকর্মা পূজা। অন্যান্য বছর বিশ্বকর্মা পূজাতে ব্যাপক উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হয়। পূজার প্রস্তুতিও ঘটা করে আয়োজিত হয়। করিমগঞ্জ শহরের বিভিন্ন কারখানা ছাড়াও ব্যবসায়িক প্রতিষ্ঠান ও সরকারি কার্যালয়ে বিশ্ব কারিগরের পূজা উৎসাহের সাথে আয়োজিত হয়। কিন্তু এবছর ছিল ব্যতিক্রম। সরকার কোভিড সংক্রমণ রোধ করতে নানা নীতি নির্দেশিকা বেঁধে দিয়েছে।

NEWSফলে অনেকের ইচ্ছা থাকলেও পূজা বড় আকারে করতে পারেন নি। জেলাশাসকের কার্যালয়, করিমগঞ্জ পৌরসভা সহ কিছু সরকারি কার্যালয়ে পূজার আয়োজন হয়। অবশ্য সীমিত পরিসরে সীমিত মানুষদের নিয়ে। একইভাবে কারখানা ও ব্যবসায়িক প্রতিষ্ঠানেও নিয়ম রক্ষার পূজা আয়োজিত হয়। যেধরনের উৎসাহ এই বিশ্বকর্মা পূজা নিয়ে থাকে সেখানেও খামতি দেখা যায়।

Posted On: Thursday, September 17, 2020 8:08 PM
blog comments powered by Disqus