satnewsnetwork

টেট পাশ করলেই চাকরি নিশ্চিত নয়, জানালেন শিক্ষা মন্ত্রী

খবর

স্যাট নিউজ: করিমগঞ্জ: ১১.০৬.২১: টেট পাশ করলেই চাকরি নিশ্চিত নয় । কন্টেক্টচ্যুয়েল শিক্ষক বা অন্যান্য কর্মচারিদের স্থায়ীকরন করারও কোনও সম্ভাবনা নেই । শূন্য পদ পুরনের জন্য ইতিমধ্যে আরম্ভ হয়েছে মিশন এক লক্ষ জব্ । শুক্রবার করিমগঞ্জে উপস্থিত হয়ে এমনটাই মন্তব্য করেছেন অসমের শিক্ষা মন্ত্রী ডাঃ রনোজ পেগু ।

তিনদিনের সফরসূচি নিয়ে বুধবার বরাক উপত্যকায় উপস্থিত হন অসমের শিক্ষামন্ত্রী ডাঃ রনোজ পেগু । কাছাড় এবং হাইলাকান্দি জেলার কার্য্যসূচি শেষ করে শুক্রবার করিমগঞ্জে উপস্থিত হন শিক্ষামন্ত্রী । প্রথমেই করিমগঞ্জের আবর্ত বভনে তাকে সংবর্ধনা জানানো হয় জেলা বিজেপির পক্ষ থেকে । পরবর্তিতে বিভিন্ন শিক্ষক সংস্থার সদস্যরাও তাকে সংবর্ধনা জ্ঞাপন করেন । সেক্ষেত্রে ব্যাপক মাত্রায় কোভিড প্রটোকল ভঙ্গের দৃশ্যও পরিলক্ষিত হয় ।

করিমগঞ্জ সফরে এসে জেলার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের খোজ খবর নেওয়ার পাশাপাশি তিনি উপস্থিত হন মাইজগ্রামে থাকা করিমগঞ্জ পলিটেকনিক্যাল কলেজে । নতুন করে প্রতিষ্ঠিত কলেজটিতে আছে অনেক সমস্যা । কর্মচারিদের বেতন সহ কলেজে পানীয় জল, বিদ্যুত্ সহ যাবতীয় সমস্যার কথা সম্বন্ধে অবগত হন তিনি ।

news

সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, পলিটেকনিক্যাল কলেজেটির যাবতীয় সমস্যা সমাধান করার চেষ্ঠা করবেন তিনি । অন্য এক প্রশ্নের উত্তরে তিনি জানান, টেট্ অর্থাত টিচার এলিজিবিলিটি টেষ্ট পাশ করার অর্থ মানে এটা নয় যে, তাদে্র চাকরি দিতেই হবে । তবে, চাকুরি দেওয়ার প্রক্রিয়া চলছে । শূন্য পদ পুরনের জন্য ইতিমধ্যেই আরম্ভ হয়েছে মিশন এক লক্ষ জব্ ।   আরোও এক প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী জানান, কন্টেকচ্যুয়েল শিক্ষক বা অন্যান্য কর্মচারিদের স্থায়ীকরন কখনই সম্ভব নয়, তবে স্থায়ীত্বের সমতুল্য হিসেবে অন্য ব্যবস্থা করা হবে । ১৫ জুলাইর পর রাজ্যে সংষোধীত ফরমুলায় মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা গ্রহন করা হবে বলেও জানান শিক্ষা মন্ত্রী ডাঃ রনোজ পেগু ।

To watch Video Click Here

https://youtu.be/-DBmxOuFIx4

  

Posted On: Friday, June 11, 2021 10:43 PM
blog comments powered by Disqus